আমি চোর ভাই  
হতে পারি নাই
সিঁদ  কাটি
হল   মাটি
দিন যায় বৃথাই।


দিকে   দিকে  জঞ্জাল্
দেশ তো আজ বেহাল্
ঘাঁটি     ঘুঁটি
ময়লা  মাটি
কাটে সন্ধ্যা সকাল্।


ছিঁচকে চোরের্ কান্না
আর  শোনা   যায়না
পিটন্   পাটান্
খাই      সটান্
সেই দিন্ আসেনা।


চোরে চোরে মাস্-তুতো ভাই
ভাইয়ের সঙ্গি       হয়ে  যাই
চুরি    বটে
করি   ঘটে
কানা কড়িও  আজ নাই।


পড়বে  পিঠে     লাঠি
আজ  তবে       কাটি
খ্যাংলা কাঠি
চেহারা    টি
দৌড়ে পালাই   ছুটি।


*** ইদ বাজারে
       বাজার ভালো হবে
       আশা করছি আমার,
       পকেট টি করুন সাবধান!!!