কবিতায়    আড়ি
কামিয়েছি  দাড়ি।
          বড়ো   কবি  হইবো
          লোকে নাম কইবো।
ভেবে করি দাড়ি
রোজ বাড়াবাড়ি
          কিশোর বন্ধু বলতো
          দাড়ি যখন  ফলতো।
ব্যর্থ     প্রেমিক নাকি
নয়তো কবি   তুইকি?
         সত্যি ছিলো প্রেমে
         দাড়ি যেতো জমে।
দেখে    আয়নায়
দেবদাস মনে হয় ।
         এবার কবির আশা
         হলো    সর্বোনাশা।
আস   বঁটি  নিয়ে
গিন্নী আসে ধেয়ে।
         আশায় ছাই দিয়ে
         ফেল্লাম  কামিয়ে।