ক্ষুর  বলে    কাঁচি-  রে-
বন্ধু  কোথা    গেলা রে?


তোকে বিনে  অন্ধ আমি
জানেন তাহা   অন্তর্যামী।


পুই-পোনারে খাওয়াবো কি?  
ন্যাড়া সবাই    হয় নাকি?


রং বাহারি  কাটিং দিবি
পয়সা কড়ি  ধ'রে নিবি।


ঘটে ভ'রে    টাকা কড়ি
ফিরবো বাড়ি তাড়াতাড়ি।


গিন্নী বেজায়   যত্ন করে
দেবে আমার মনটি ভরে।


রাত হলে  জিরিয়ে নেব
শুয়ে শুয়ে    কাব্যি কব।


ঘুম ভাঙ্গিলে   বিহানে
যাব ফিরে     সেলুনে।


সারাদিন  কাঁচির সনে
কবো কথা   দুইজনে।


আমার দিনের  রুটিনে
ফাঁক নাইতো  জীবনে।


পাথর ঘ'সে  হ'লে শান
ক্ষুর ও কাঁচির বাঁচে পরান।


ধার ফুরালে কিলো দরে
বেচবে মনিব পাল্লায় রে!!