মন প্রাণ ভ'রে
      চেটে-পুটে খাই,
স্বাদ ভোগ করি
      যা কিছু পাই।


দেরী করিনা
       মুহূর্তের জন্যে,
মনে ধরে যা
       তখুনি হ'ন্যে।


জমিয়ে রাখিনা
     পরে কিছু খেতে,
পাড়ি দেই মহা
      সমূদ্রে যেতে।


হজম হবেনা
      রাজভোগ ও,
রসে বসে ক'ষে
      খেয়েছি যত্ত।


ষোলো আনাই
      পটিতে যাবে,  
আখের গুছানো
     তখন ফুরাবে।


রসনার রসে
      ভাষায় চুটিয়ে,
কবিতা লিখে যাই  
        ঘুম ছুটিয়ে।