সব আশারা মেঘের মাঝে হারিয়ে যায়,
আর আমাকে পুরস্কৃত করে,
জমাট বাধা সতেজ বিষণ্ণতা দিয়ে,
আমি আন্ধকারে ডাকাডাকি করে হাত বাড়াই,
যদি হাল ধরতে পারি এই দুর্যোগে।
কিছু দূরে দেখি স্লোগান,
আমাকে আশস্ত করে,
কিন্ত না......!
এ মিছিল তো আমাকে মুক্ত করতে আসেনি,
মানবতাকে রক্ষা করতে আসেনি,
এ মিছিল দাবি করছে খুনি-ধর্ষকের মুক্তি।


                                  ----আনীক ভূঁইয়া