কবিতা তুমি কি ? যেতে চাই তোমর অন্দরে
অমিমাংসিত প্রশ্নের উত্তর খোজে
তোমার সৃষ্টি মূলে;স্বপ্ন নাকি বাস্তব?কোন শিকড়ে
মানব আত্বার শৈল্পিক কারুকাজে


চর্যাপদ থেকে আজ আধুনিকতায় বহুভাবে
কবিতার সংঙ্গা এসেছে কালে কালে
মিমাংসা নেই চিররহস্যময় কাব্য ভবে
শিল্প হিসাবে সিকৃতি জুটেছে কপালে


তবে কবিতার স্রষ্টা কবি শিল্পিও বটে
ভাব ব্যঞ্জনা চিত্রকল্প ছন্দ রুপে বাধেঁ
ভাষার ব্যবহার আর শব্দের গাথুনিতে
কবিতার প্রকৃত উদাহরন কবিতাই হবে।