আমিতো নষ্ট হতে চাইনি
তোমরা আমাকে ঠেলে দিয়েছ
              নষ্ট মানুষের ভিরে।
আমিতো পাপকে স্পর্শ করতে চাইনি
তোমরা আমাকে দার করিয়েছ
              পাপিদের কাতারে।
ব্যর্থতায় ভরা জীবন নিয়ে
আমি পরাজয় মেনে নেইনি
              শ্বপ্ন দেখছি নতুন করে।
গড়ে তুলার আগেই ভেঙ্গে দিয়ে
আমি মিত্যুর সাধ চাইনি
              আররেক বার নতুন করে।
কি ছিল অপরাধ তোমাদের কাছে?
রক্ত চোষা হয়ে সত্বা নিলে চুষে
              সেই আগের মতন।
যেই ভয় আমাকে কুরে কুরে খায়
প্রতিনিয়ত বিষাক্ত দংশন করে
              বাড়ায় মনের যাতন।