অস্থিরতার ক্রমাগত পথ চলায়
জীবন থমকে গেছে মহাশূন্যতায়।
নিষ্পাপ ভোর থেকে শুরু করে
পরাজিত সূর্যের আলোয় জেগেছে চাদঁ।
গোধুলির দ্বার প্রান্তে মাতাল বাতাস,
তবুও স্তব্দ মনে হয় সবকিছু ;রহস্যময় ফাদঁ।
প্রকৃতির নিয়মে জীবন গতীর চলাচল
বাস্তবতা নিষ্ঠুরতায় নিস্তব্দতা অবিচল
নিস্বঃঙ্গতা একাকীত্ত্বার ভয়ানক আগ্রাসন
পিছনে ফেলে আসা ভালবাসার দহন
তছনছ করে দেয় স্বপ্ন
               সে এক নতুন পরাজয়।