নিদ্রাহীন রাত আমাকে কুড়ে কুড়ে খায়,
বিষময় স্মৃতিরা তাড়া করে ফেরে।
জীবন থেকে সময় হারিয়ে যায়,
শুধু যন্ত্রনা ছটফট করে মরে।


নি:সঙ্গতার প্রাচিরে ঘেরা চারদিক,
মনকে করে রেখেছে অবরুদ্ধ।
বাচার প্রয়োজনে অস্রবিনা সৈনিক,
প্রতিনিয়ত করে চলেছি যুদ্ধ।


হারানো প্রেম সামনে এসে দাড়ায়
এক বিষাক্ত তিক্ষনতা নিয়ে_
নষ্ট ভালবাসার উষ্ন আলিঙ্গনে
দৃশ্যমান পাপ আয়না হয়ে!


সেই ভয়ংকর রুপ ঘুমন্ত অমানুষ
হিংস্রতা পায়;জেগে ওঠে_
লন্ড-ভন্ড করে দিতে চায় সব
সমাজ সংসার ধংসের পথে।