আজ গৌধুলীর রংটা উজ্জল
কাল যে আসবে ঈদ
আনন্দ খুশির মহরত নিয়ে
মনেতে বাজে গীত।
কাপরের দোকানে বিক্রির ধুম!
ব্যস্ত সাহেবেরা যাকাতে
মাস ভর সাধনার পরে
উৎসবের মাতম চারদিকে
ফুটপাত থেকে স্বর্নকুটির
সবাই ঈদে সামিল।
বঞ্চিত শিশুর এবারের ঈদ
না হয় যেন মলিন!