সময়ের সাথে আপোষ করার
মানেই জীবন নয়,
বাস্তবতায় লড়াই করে
জীবন গড়তে হয়।


তবুও কেন ভয়!
এতো সংশয়___
চলার পথের ঘূর্নিপাকে
এমন কেন হয়?


আয়নার মাঝে স্মৃতির ভাজে
ছলনার সেই মুখ!
বারবার ভাঙ্গে নতুন স্বপ্ন
কোথা যে পাই সুখ?


ভালবাসার দূর্বিপাকে,
আপন করে পর।
অজানা ওই ভাগ্যচাকায়,
অস্তিত্ব নির্ভর।