সময়ের মাঝে অসময় আসে
আকাশেতে করে মেঘ।
সূর্যের হাসি যায় লুকিয়ে
বাতাস হারায় বেগ।
তুবও চলে সময়ের ঘড়ি
দিন কাটে, আসে রাত।
আলো হারায় আধারের মাঝে
আবারো আসে প্রভাত।
মধ্যখানে একটু আধুক
যদি বৃষ্টির পাই দেখা।
সেই সুযোগে উদাস মনে
কবিতা হয় লেখা।