সন্ধ্যা হলো একটু আগে
আকাশ কালো ভিষন রাগে।
মনটা খারাপ কষ্ট বেশী
লাগছে ভাল পাচ্ছে হাসিঁ।


তারপরেও  ভালই আছি
জীবন খেয়ায় আমরা মাঝি।
সময়ের ঘড়ি যাচ্ছে চলে
বয়সের ভাব আসচ্ছে বলে।


মনরে ভিতর অচেন পাখি
বলছে কথা আমায় ডাকি,
ভুলের পরে ভুল আসেরে
মাসুল দিবি জীবন ভরে।


ভাবছি আমি আপন মনে
ঘিড়ছে আধার এই ভুবনে।
দিনের আলো যায় হারিয়ে
নিত্য অপেক্ষায় প্রহর দাড়িয়ে।