রাত হয়েছে গভির
অন্ধকার পেয়েছে পূর্নতা।
ভাবনায় আসে স্মৃতি
জীবনকে ঘিরে শূন্যতা।


মানব শূন্য নগরী
হয়ে গেছে নিথর।
প্রেম শূন্য মন
যেমন হয়েছে পাথর।


তারপরে কিছু থাকে
অদৃশ্য অনাহুত চাওয়া।
সেখানেই স্রষ্টা বিমুখ
দুঃখ কেবল পাওয়া।


অতঃপর আবার সেই
আমি আমাতেই ফিরি।
মাঝে কিছু সৃষ্টি
সময় উপভোগ করি।