রাতের গভীরে হারিয়েছে চন্দ্র
আমাবশায় গিলে নিয়েছে তাকে।
মধু চন্দ্রিমার মহা বিসর্জন
কালীমার বিদায় উৎসবে।


মন্দিরে মন্দিরে সাজ সাজ রব
পথে পথে ঢাকের শব্দ।
বেদনায় মধুর চলে যাওয়া
কাছে পাওয়া শুধুই শ্বপ্ন।


আলো আধারে ঘেরা জীবন
বেচেঁ থাকার নামই যুদ্ধ।
কান্ন হাসির রং তামাশায়
কখনো মেঘ কখনো রৌদ্র।