রাতের মিলনও রীতে
মনকে করে তুলে উন্মাদ।
ঘড়িতে এখন বারটা বাজে
পথও খুজে তার স্বাদ।


চাওয়া-পাওয়া নয়
জীবনের হিসেবে ব্যস্ত নগর।
ঘুমাচ্ছন্ন মানুষ গুলো
হারিয়েছে অজানার ভিতর।


কেউ এই পথে হাঁটে
একাকিত্তার হাত ধরে।
ব্যর্থতা ঝুলি কাধেঁ
হাঁটি আমি শূন্যতা ধরে।


এরি মাঝে খুজে নেওয়া সুখ
লুকচুরি খেলে মনের আঙ্গিরায়।
সেই শূন্যতায় নিয়ে আসে
অপূর্নতায় ঘেরা মহাশূন্যতায়।