নিশির অন্ধকারে একা একা হাঁটি_
চেয়ে দেখি মোড় সাথি হয়েছে ছায়া।
খোলা আকাশের পানে চেয়ে দেখি_
চন্দ্রিমার পূর্নময় এক অপূর্ব মায়া।


বাতাসে ভাসিয়া চলে অজানায় মেঘ,
বৃক্ষ কুল দাড়িয়ে আছে নিশ্চুপ।
নক্ষত্ররা মাঝে মাঝে উকি দেয়,
অপূর্ব ধরার আধারে আলোর রূপ।


কোলাহলে ভরা নগরীর মানুষ এখন,
ক্লান্ত প্ররিশ্রান্ত ঘুমে আছন্ন আবেশ।
নিথর লোকালয়ে দাড়িয়ে একা মন,
ভাবনায় রহস্য ঘেরা অদ্ভুত পরিবেশ।


ষোড়শী নারীর মত যৌবনাময়,
শ্বপ্নরা এসে করে ভীর।
নেশাকাতর চোখে তাকিয়ে থাকি_
গড়ে ওঠে অজানা ভালবাসার প্রাচির।