নিয়তি এ কোন নিষ্ঠুর খেলায়
ঠেলে দিয়েছে আমায়।
জীবনের সব ভুল গুলো
মেতে উঠেছে নতুন তামাশায়।


নিথর আমাবশার রাতের মত
চারদিকে ঘিরে আছে শুধু অন্ধকার।
মনে জমে থাকা দুঃখ গুলো
ধারন করেছে প্রকট আকার।


আকাশও মেঘলা সে দুখের সাথে,
এক মুঠো বৃষ্টি চোখের মাঝে।
সময়ের ব্যবধানে মানুষ মাতে,
জীবনও বদলায় বহু সাজে।


কষ্টে হৃদয় পুড়ে হয় শ্মশান
নিজেকে হারিয়ে আমি পাশান।