ধ্বংসাক্তক পথচলার অভিসপ্ত জীবন,
ভালবাসা সেখানে মূল্যহীন।
চাওয়া-পাওয়া অস্তিত্ব সংখার মুখে,
বাচাঁর স্বাধ হয়েছে বিলীন।


তবুও বেচেঁ থাকা সময়ের তাগীদে,
সমাজ-সংসারের দ্বায়বদ্ধতার মাঝে।
নিজেকে লুকিয়ে রাখা আয়নার সমীখে,
কষ্টময় যন্ত্রনা স্মৃতির ভাজে।


নিঃসঙ্গ একাকিত্ত্বা ধূসর অন্ধকার,
কুয়াশায় ঢাকা পথে অদৃশ্য রেখা_
ক্ষত-বিক্ষত দেহে বিষাক্ত তিক্ষনতা,
প্রতিশোধ অগ্নির চিরন্তন শিখা।


অস্থির হৃদয়ে আবেগের উন্মদনা,
শ্বপ্নহীন মানুষের নিদ্রাহীন রাত।
পাথরের শক্ত প্রাচির মনে,
তবুও অপেক্ষায় আশার প্রভাত।