আমি আবার জেগে উঠবো,
হতাশা-নিরাশা সব ভুলে।
আগের মতই হাঁসবো,
প্রান খুলে, মন খুলে।


সেদিন হয়তবা আগের মত
কিছুই রবেনা,থাকবেনা তুমিও।
তবে দেখবে দুর থেকে দাড়িয়ে
বিজয় উল্লাস এত কিছুর পরেও।


হ্যা,আমি পারি;সব পারি_
ব্যর্থতার মাঝেও আনন্দ খুজে নিতে।
পরাজয়ের তিক্ষনতা বুকে নিয়ে
নতুন করে জয়ের শ্বপ্ন দেখতে।


আমি জানি জয় অামার নিশ্চিত,
কেননা মানতে শিখিনি পরাজয়।
আজ না হয় কাল,সময়ের ব্যবধান_
বাস্তবতাকে করিনা আর ভয়।