আমি মুক্তি চাই।
এই জগৎ,সংসার,সব কিছু থেকে।
এমনকি ঈৎস্বরের দ্বায়ব্ধতা থেকে_
মুক্তি আমায় দেবে?
তোমাদের ভালবাসা থেকে!
মায়া-বন্ধন,আপন-প্রিয়জন,
সাবাই আমাকে মুক্তি দাও।
আমি জীবন থেকে পালিয়ে যেতে চাই।
বাচাঁর জন্য নয়,
মনেতে ভিশন ভয়।
কাল যখন আমার আগামী
আমাকে প্রশ্ন করবে_
জীবনের মানে কি?
আরো হাজার প্রশ্ন...
যার উত্তর জানা নাই।


তাইতো মুক্তি আমি চাই।