স্বাধীন দেশে ১২ ই মার্চে
কি যে হলো ভাই!
সরকার দলের হরতাল পালন,
অবাক বিশ্ব তাই।


বিরোধী দলের সভার ডাকে
গোটা দেশ দিয়েছে সাড়া।
তাইনা দেখে প্রধান মন্ত্রীর
টনক গেছে নাড়া।


শত বাধাঁয় লাভ হলো না
সফল সমাবেশ।
হামলা-মামলায় গণতন্ত্র,
দিতে হবে এর রেশ।


রক্ত খেলায় রাজপথ কাপে
জনতার মাঝে ভয়!
আর কতকাল এসব পুজি
আনবে তোদের জয়।


এখন মানুষ অনেক বোঝে
আমার সোনার দেশ।
প্রতিবাদ থেকে প্রতিরোধ হবে
যুদ্ধ হয়নি শেষ।