আজ সাড়াদিন গোমড়া মুখে আকাশটা কাদঁছিল
ভাবছিল হয়ত বা কোন স্মৃতিময় ফেলে আসা।
ভালবাসার নীল ছাপিয়ে কালো অন্ধকার এসেছিল
ভিজিয়ে দিয়ে গেল আমাদের নয়ন ভাঙ্গা বর্ষা।


তবে বাতাসের নিঃপ্রান নিস্তব্দতা
ছাপিয়ে তোলে নারীর শরীরে ছলনায়।
সূর্যকে আছর কাটা মেঘেদের মত
হারানো ভালবাসায় মত্ত হয় হৃদয়।


গোধুলি এসে আলোর ইতি টানে
শুরু হয় নতুন এক বিষময় অন্ধকার।
এখানেও মেঘেদের কবলে চাদঁ
অৎভূত সংগ্রাম জীবন-নারী-বাচার।