দুপুর বেলা সকাল হলো
ঘুম ভেঙ্গে চেয়ে দেখি।
কোন রকম নাস্তা খেয়ে
বউকে দিলাম ফাকি।


শহরে এসে ১ নং গেট
অটো ষ্ট্যান্ডএ আসি।
সেখানে দেখি ভোট হচ্ছে
সবার মুখে হাসি।


বিকাল হলো পাঠনতলী
মানব কল্যানে যাই।
সেখানে দেখি জ্ঞানিগুনী
কত লেখক পাই।


সন্ধ্যা বেলা অফিস আসি
আজকে কাজে ছুটি।
এখন আমি বাড়ি যাব
বাধবো প্রেমের জুটি।