গাছের ফাকেঁ দেখতে যে চাঁদ
লাগছে অনেক ভাল।
কাজলা দিদির গল্প যে আজ
জ্যান্ত ফিরে এলো।


ঝিঝি পোকার শব্দ শুনে
ভরলো যে আজ মন।
ব্যঙ্গ গুলোরও মেজাজ খারাপ
ডাকছে সাড়া খন।


হুতুম প্যাচাঁ রাগ করেছে
সবার গল্প শুনে।
বাশঁ বাগানের বিকট শব্দ
আমায় রেখ মনে।


গায়ের মানুষ গভির ঘুমে
জেগে আছি আমি।
চাঁদের বুকে মেঘের আছর
প্রকৃতির পাগলামি।