মিষ্টি মেয়ে গোলাপি ঠোটে,
আলাপি কণ্ঠ স্বর।
গাল দুট তার রসালো আপেল,
কপলে পরেছে চর।


চরের বুকে টিপ একেছে,
পূর্নীমা করছে খেলা।
সূর্যের তেজ দেহের ভাজে,
বসেছে যৌবন মেলা।


ঘোমটা মাথায় আচল হাতে,
দৃষ্টি মাটির দিকে।
কোমর দুলিয়ে চলছে যে সে,
হাতছানি দেয় বুকে।