পরিনা আমি লিখতে ছড়া
লিখবো কি যে বলনা তোরা
আমাদের ওই দাদা বাবু
সঙ্গে থাকে পাড়ার হাবু
নূন আনতে যার পানতা ফুরায়
ভাব দেখে তার গা জ্বলে যায়
মাস্তান তারা দেশের কিট
ভোটবাজেরা দিচ্ছে লিড
সাবধান আমি বলবনা নাম
জানতে পারলে যাবেরে প্রাণ
পুলিশ জনতা বন্ধু বলে
এদেশে আমার সবই চলে।