দেশটাতে যে কি হলো অমানুষের লিলায়
মানুষে গুলিতে মানুষ মরে অদৃশ্য ইশারায়।
মন্দ ভাল বিবেক বন্ধ অন্ধ হয়েছি সব
রক্ষা করো তুমি আমাদের হে মহান রব।


রাজপেথে পোড়ার গন্ধ রুমাল চাপা মুখ
চোখের অস্রু পাথর বাধে স্রষ্টা কেন বিমুখ
মেঘলা আকাশ ভারী বাতাস মনের মাঝে ভয়
গোটা দেশে সহিংসতায় কখন যে কি হয়।


লাশের পরে লাশ জমছে বাংলার সবুজ বুকে
মরছে কারা মারছে কারা হিসাব নিবে কে?
তাজা রক্ত নিশান হয়ে মায়ের কপালে কাটে দাগ
স্বাধীন দেশে এরা কারা অমাদের করছে ভাগ।


জাগো মানুষ জাগো সবাই জাগো বাংলার বীর
পলাশী জাগো,একাত্তুর জাগো,জাগো চির উন্নত শির।