আকাশের মনে মেঘ জমেছে,
আমার ঘরের মতো ।
রিমঝিম রিমঝিম বৃষ্টি পড়ছে,
অশ্রু আছে যত।


কাদঁছে আকাশ ;কাদঁছে মন,
সূর্য লুকিয়ে যায়।
কষ্ট বুকে আঘাত হানে,
কিভাবে আমি লুকাই ?


বেদনার রং কালছে হয়ে,
বাতাস করেছে শীতল।
দুঃখ আমায় ঘিরে ধরেছে,
জীবনকে করে বিকল।


সেই বিকলই সচল করতে,
শক্তি দিও রব।
দুঃখ আমার নিত্য সাথী,
দুঃখই যেন সব।