এলো রোজা সিয়ামের মাস
আনন্দ বার্তা নিয়ে।
আসছে ঈদ বছর ঘুরে
খুশির বন্যা বয়ে।


সষ্ট্রা দিলো ধর্মের বানী
প্রিয় নবীর শানে।
তিন ভাগের দিক্ষা হলো
মুমিন গনের মনে।


ঈদের খুশি শিশু মাঝে
নতুন জামা পরা।
কর্তা গনের মাথা ভারি
এবার কি যে করি!


এই দিনটা সব সম
ঈদের মাঠে গেলে।
গরীব দুখি মিলে মিশে
সেমাই খাবো বলে।