লগি বইঠা দিন বদলে দা কুড়াল হাতে
ডিজিটালে বিপ্লবীদের অস্ত্র আছে সাথে।
গণতন্ত্র কাকে বলে প্রশ্ন জাগে বুকে,
স্বাধীন দেশে মুক্তমঞ্চে কে কাহারে রুখে !


দেশের সোনা দেশের সেনা হত্যার নাম বিদ্রোহ
এঘটনা নতুন কিছু নয়, শুধুই ক্ষমতার মোহ।
সরকার আর বিরোধীদের বিপরীত মুখি অবস্থান
তাদের কাছে মূল্যহীন সাধারন জনতার প্রান।


বায়ান্ন গেছে উনসত্তর গেছে একাত্তুরে স্বাধীনতা
এত বছরেও প্রশ্নবিদ্ধ কোথায় আমাদের মানবতা?
সংবিধানের পথে হাঠে সকলদল সবসময়
নিজের স্বার্থে দলের স্বার্থে কেবল শুধু বদলায়।