দেহের মাঝে পেখম মেলে
ধরফর করে মন
যোগ বিয়োগের অংক শুধু
ভাবনায় সাড়াক্ষন।


আসার চেয়ে যাওয়া বেশি
শূন্যের ঘরে পাওয়া।
বোঝার মত কেউই নাই
আমার কি যে চাওয়া।


দিনের আলোই যন্ত্র আমি
রাতের মাঝে একা।
ছলনা আর মিথ্যা প্রতিশ্রুতি
বারবার দেয় ধোকা।