স্মৃতি পাতায় দু:খ ভরা
জীবন মানে যন্ত্রনা ।
অতীত এসে দিচ্ছে নাড়া
সময় করে বঞ্চনা।


বাচাঁর জন্য বেচেঁ আছি
মিথ্যা শুধু অভিনয়।
মৃত্যুর খুব কাছাকাছি
ভালবাসা যত ভয়।


সেই ভুলে জ্বলছি আজো
অভিস্বপ্ত নিরবতা ।
বেচেঁ থেকে মৃত্যুর স্বাধ
অসীম একাকিত্বতা ।