ক্ষুদার্থ মানুষের কান্দন দেখি
দেখি বঞ্চিতর হাহাকার।
মায়ের বুকে শকুনের আচর
চারদিকে শুধু অবিচার।


স্বাধীনতা আজ কাগজে কলমে
ধর্ষিত নারীর দীর্ঘশ্বাস।
মানবতা রাজতন্ত্রের কলে
জাতা জণগনের বিশ্বাস।


আধুনিকতার নামে নগ্নতা
আজ সমাজের মাঝে কিট।
বাংলাকে ছাড়িয়ে ভারত প্রীতি
স্যটালাইটে করে হিট।


ভাসানী,নজরুল,শেরেবাংলা
বঙ্গবন্ধুর বাংলাদেশ।
রুখে দাড়াও দামাল ছেলে
হবে একদিন এর শেষ ।