আমি চলে যাবো একদিন, না ফেরার দেশে ,
আর অসবো না কখনো ,তোমাদের মাঝে।
কেদোঁনা কেউ আমার অলক্ষ্যে, পাগলের বেশে
খুজোনা আমায় সকাল দুপুর বিকাল সাঁঝে।


কেন জানি বারবার হয়ে যাই এলোমেলো,
ভুলকে ফুল ভেবে সাজাই ঘরের কোনে।
সেখানেই অবহেলা-বঞ্চনা-উন্মাদনা; মনে রেখো-
যেদিন আমি থাকব না,সেদিন পরবে মনে।


চলে যেতে হবে সমাজ-সংসার, মোহ ছেড়ে
ভালবাসা-মায়া-বন্ধন সবকিছু দূরে ঠেলে ।
স্মৃতির ভাঁজে রয়ে যাবে লোনা জল আর
কিছু মান অভিমান ।তবুও যেতে হবে চলে ।।