মাথার উপর ঘুরছে যে ফ্যান
ভনভনিয়ে শব্দ ।
রাতের সাথে বাড়ছে গরম
বাতাস হয় জব্দ।
মশা সুরে প্যানপ্যনানী
ঘুম ভাঙ্গানো গান।
নিজের চড়ে দাগ কেটেছে
রক্ত খাওয়া প্রান।
ঘুম আসে না ভাল্লােগনা
বৈশাখী এই খড়া।
আয় বৃষ্টি আয় না এবার
শান্ত কররে ধরা।