লাশের বোঝা বয়তে গিয়ে থমকে গেছে স্রোত
শীতলক্ষার পারে এখন স্বজন হারানো ক্রোধ
আর কতকাল জীবন নিয়ে নোংরা রাজনীতি
রক্ত ঝরা ভাইয়ের মনে কাটবে এবার ভীতি


গুম খুন আর আতংকে শংকিত এই শহর
দিনের পরদিন বাড়ছে কেবল অপমৃত্যুর বহর
শিশু ত্বকীর রক্ত জলে নজরুলের গা ভেজে
আরো কত লাশ ভাসবে এ শীতলক্ষার মাঝে


নষ্ট রীতির অর্থ তোপে সবার মুখে তালা
অন্যের উপর দোষ চাপিয়ে দায় এড়িয়ে চলা
কবি চন্দন কি দোষ ছিলো তার?লাশ হতে হলো
এখনো যদি না জাগি আমরা;জাগবো কবে বলো !