আজ ঘন স্নিগ্দ্ধ মুগ্দ্ধ একটি রাত
প্রিয়ার গায়ে হলুদ মেহেদি রাঙানো হাত
রজনীগন্দ্ধা কলমিলতায় সাজানো বাসর
তার পৃথিবীতে আজ হাজারো জ্যোস্না
একটি পূর্ণিমার রাত।


আজ থেকে সে আর হাঁটবেনা
আমার সাথে হাতির ঝিলে-
ফ্লাইওভারে উঠবে অন্যের বাইকের পিছে।
সে আর ঘুরে বেড়াবেনা আমার সাথে
রিক্সায় চড়ে গুলশান বনানী নিকুঞ্জ,
বসুন্দ্ধরায় শপিং করবে অন্যের হাতে।
সে আর অপেক্ষায় থাকবেনা আমার জন্যে
রাস্তার মোড়ে ফুসকা চটপটির দোকানে,
এখন থেকে একই চায়ের কাপে চুমুক দিবে
কোন এক চাইনিজ রেস্টুরেন্টে তার সাথে।


বলেছিল সে আমাকে না পেলে
ডুবে মরবে শীতলক্ষা নদীতে...