সুধি, আমার দাওয়াত গ্রহণ করুন-
কাল বিলম্ব না করে সময় মত আসুন।
এ আমার বাবার আমন্ত্রণ,
মা করবেন আয়োজন।


আমার বাসা জীর্ন কুড়ে ঘর
তা দেখে ভাববেন না পর,
হয়ত খাওয়াতে পারবনা কোরমা পোলাও
এমন কিছুতে খেতে বসে বলবেন না-এ সব সরাও।


রচনাঃ ০৮ মাঘ'১৩৯৭


নোটঃ মালয়েশিয়ায় অফিসের কাজে ব্যস্ততার কারনে সঠিক সময় দিতে পারছিনা বলে আন্তরিকভাবে দুঃখিত।