আমার স্বপ্নে দেখা সেই মেয়েটিকে -
আমি হয়ত পেয়েছি খুঁজে,
খাবার পরিবেশনে নিয়োজিত ঐ রেষ্টুরেন্টে।
তার কাজল কাজল ভুরুতে
ডাগর ডাগর চাহনি,
তুল তুলে গাল,
ঠোটে নীলাভ লিপষ্টিক,
সবুজ বর্ণের নেইল পালিশ,
নাকে কিজানি একটা ফুল,
গলা খানি খালি -
কাল কেশ গুলো দুটো বেণিতে বাঁধা,
পরনে টাইট ফিটিং জামা,
পায়ে কোন নূপুর নেই পেন্সিল হিল।


মিষ্টি করে কথা বলে সে -
দৃষ্টি পারিনা সরাতে,
হৃদয়ে আমার বৃষ্টি ঝরে -
আষাঢ় শ্রাবণ ভাদ্র হয়ে,
কি করি বলি তাকে !
তোমার নামটি কি বলবে আমাকে !
তুমি কি যাবে আমার সাথে !
আমার এই হাত ধরে বাংলাদেশে !


তুমি মালয়েশিয়ান মেয়ে -
থাকতে পারবে কি আমার সাথে !


বাংলাদেশেও অনেক কিছু আছে -
তোমাকে নিয়ে যাব কক্সবাজার সেন্টমাটিনে,
ফয়েজলেক মেরিণ একাডেমি সীতাকুন্ডে,
চা বাগান জাফলং ময়নামতিতে,
লন্ঞ্চে করে যাব কুয়া কাটা সুন্দরবনে।
সোনারগাঁও সাফারি পার্ক স্মৃতিসৌধ নয় বেশি দুরে,
বোটানিক্যাল গার্ডেন ভাষানি নভোথিয়েটার,
আহসান মঞ্জিল লালবাগ কেল্লা সোহরাওয়ার্দি উদ্যান
চিড়িয়াখানা জাদুঘর এগুলো সব এক শহরে,
নন্দন ফ্যান্টাসিকিংডম রমনা পার্কে যখন তখন।


১২ অগ্রহায়ণ, ১৪২০
২৬ নভেম্বর, ২০১৩
২১ মহররম, ১৪৩৫


ভালুকা, ময়মনসিংহ।