সালাতের সময় হলে
সব কাজ ফেলে রেখে
চলে এসো মসজিদে,
সালাত দেহ মনকে সুন্দর করে।


সালাত আদায় শেষে
পুনরায় যাও কাজে,
কাজ ইবাদতের একটি অংশ
তবে হতে হবে সেটি স্বচ্ছ।


সালাত মিথ্যে থেকে দুরে রাখে,
যদি কেউ মিথ্যে বলে-
আখেরাতে তার শাস্তি হবে
দুনিয়াতেও বাঁচে ধিক্কারে।


আল্লাহ্ আখেরাতে শুদ্ধ সালাতিকে
পুরস্কৃত করবে নিজ হাতে,
আর ছলনা বাহনার সালাতিকে
ইরশাদ দেবে জাহান্নামে যেতে।


২২ মহররম, ১৪৩৫
১৩ অগ্রহায়ণ, ১৪২০
২৭ নভেম্বর, ২০১৩


ভালুকা, ময়মনসিংহ।