আমাকে এখানে বসে রেখে
সে ঘুরছে চন্দ্রিমাতে-
অন্য একটি চন্দ্র পেয়ে-
চেনেনা জানেনা যাকে!
আজ সে তার সাথে,
গতকাল ছিলো সে-
আমার এই বুকে।

নষ্ট ছেলে যদি বলি তাকে-
ভুল বলা হবে কি একটুকুও তাতে!

ছি! ছি! ছি!
কত বেহায়া নির্লজ্জ আমি!
বসে আছি তার জন্যে
যে কি না মিথ্যে বলে
ঘরে ওঠানোর অভিনয় করে
সস্ম্ভ্রম নিয়েছে লুটে,
আকাশ ভেংগে ঠেকেছে মাথাতে
জমিনে পা নেই, আমি পাতালে।

মেয়েটা কেনো একাই অপবাদ পাবে!
বড় লম্পট নষ্ট ঐ ছেলে।

বলছো, দুষ্টামিতে মন দিয়েছো তাকে
কিন্তু সে-তো জান প্রাণ দিয়ে-
শুধু তোমাকেই ভালবাসে,
এভাবে এক দুই তিন করে ...
ধোকা দিয়েছো কতজন কে?

তোমাকে প্রতারক বললে একটুকুও কি অন্যায় হবে!

তোমার জন্যে ওড়না ঝুলিয়ে ফ্যানের হুকে
মেয়েটি আত্নহত্যাতে বাধ্য হয়েছে-
"তুমি খুনি" প্রমাণ, একটুকুও কি মিথ্যে হবে!

অনেকে নিরুৎসাহিত সত্য উৎঘাটনে
খুনিদের ভয়ে নতুন ঝামেলা এড়াতে-
ভুল,ঐক্যমত হও ফাঁসি কার্যকারিতে
আর একটা নতুন ঘটনা ঘটার আগে।


০৭ পৌষ, ১৪২০
২১ ডিসেম্বর, ২০১৩  
১৭ সফর, ১৪৩৫

ভালুকা, ময়মনসিংহ।