শীতের তীব্রতা বৃদ্ধির সাথে সাথে-
শৈত্যপ্রবাহ দৈনন্দিন প্রকট হয়ে ওঠে
দুর্ভোগও বাড়ে, কষ্ট দানা বাধে ঘরে ঘরে
প্রভাবটা বেশি ভর করে গরীব দুঃখীদেরকে
-মৃত্যু পর্যন্ত ঘটে, শীতবস্ত্রের অভাবে।


আমাদের উচিৎ এখুনি পাশের বাড়িতে যেয়ে-
তাদের শীতবস্ত্রের খোঁজ খবর নিয়ে-
প্রয়োজনে অন্তত একটা পুরাতন পোষাকে,
জড়াই যেন তাকে ভালবাসার চাদরে,
বিত্তবানরা বেশি অবদান রাখতে পারে।


১৭ পৌষ, ১৪২০
৩১ ডিসেম্বর, ২০১৩
২৭ সফর, ১৪৩৫


পলাশবাড়ী, গাইবান্ধা।