আনচান মন- আনমন-
কারনেও মানেনা বারণ,
তীব্র সীমাবদ্ধতা লঙ্ঘন
পরিবর্তন যখন তখন।
খেয়ালি মন হরেক রকম-
কখনও মিষ্টি কখনও তেতো
কখনও সুস্বাদু কখনও নোনাজল
দুঃখে পাই সুখ
কষ্টে অনুভব শান্তি
অপমানে বোধ করি গর্ব
শিকড় থেকে তুলে আনি সত্য
ধূলোকে ভাবি মহামুল্য,
অধরা কাঁটাকে ভালবাসি
না পাওয়ার পিছনে ছুঁটি
ঠাহর বেশ মুশকিল;
সাগরে ভাসাই ভেলা
দংশনে জমাই খেলা।
প্রিয়তমাও বলল;
কবিতার জন্য তোমার আমার সঙ্গ
কবিতার জন্য খোলা, যা ছিল বন্ধ
কবিতার জন্য আমার ওয়াদা ভঙ্গ
কবিতার জন্য আজ আমি অন্ধ
কবিতার চাই গন্ধ- গন্ধ- গন্ধ ...
কবিতার চাই ব্যথা আনন্দ
কবিতার চাই অনবদ্য বোধগম্য।।


১৯ মাঘ, ১৪২০
০১ ফেব্রয়ারি, ২০১৪
৩০ রবিউল আউয়াল, ১৪৩৫


ভালুকা, ময়মনসিংহ।