আমি কি সঠিক আমার কাজে?
ফাঁকি দিচ্ছি কি কোন কাজে?
ছলে বলে কলা কৌশলে-
ঘুরে ফিরে কাগজে কলমে,
কাজ ফেলে অলস সময় কেটে।
খবর নিয়েছি কি পাশের বাড়ির উনুনে!
মফিজ ফেলানিরা কেমন আছে?
প্রতিবাদ করেছি কি আমি অন্যায় দেখে?
অন্তত বিনয়ে বলেছি কি তাঁকে;
জুলুম অত্যাচারে কেউ পারেনা সুখি হতে
ক্ষত বিক্ষত দগ্ধ হয়ে ওঠে নিজের শরীরে,
প্রজন্ম সমাজ দেশ ধুকে ধুকে ধ্বংস হয়ে থাকে!
আমি আছি কি সহজ সরল সত্যের সাথে-
পরম করূণাময় আল্লাহ্ ও রাসুলের পথে?


২০ মাঘ, ১৪২০
০২ ফেব্রয়ারি, ২০১৪
০১ রবিউসসানি, ১৪৩৫

ভালুকা, ময়মনসিংহ।