এখনও অপেক্ষামান; শরৎকাল,
সোনালি কোলাব্যাঙের ডাকাডাকি
পাড়া-মহল্লায় কোলাহল কলরব,
কাঁশবনে ফোঁটেনি সে ফুল ...
গগনে উদিত নয় সে চন্দ্র
তবু কেনো প্রশ্ন মনে অজস্র,
দু'নয়নে বিভোড় চাহনি-
তোমাকে পাওয়ার আকুতি কাকুতি।

সময়-অসময়ে সুখে-দুঃখে
অজান্তে- জাগ্রত কিংবা নিদ্রায়
অকস্মাৎ ইচ্ছা অনইচ্ছায় শুধু,
তোমার আগমনি পদধ্বণি শুনি ...
লাল টুকটুকে, আলতায় ঝুমুর ঝুমুর,
জামদানির গোমটায় অনন্যা- তুমি।।


রচনাঃ ২৩ চৈত্র, ১৩৯৭
সাতার পাড়া, গাইবান্ধা।

প্রকাশঃ ১৮ ফাল্গুন, ১৪২০
০২ মার্চ, ২০১৪
২৯ রবিউস সানি, ১৪৩৫
ভালুকা, ময়মনসিংহ।