আর কি হবে দেখা
চলে যাচ্ছ সখা... ?
আমাকে করে একলা
সাগরে ভাসিয়ে ভেলা,
তুমি ছাড়া দিশেহারা।

ভুলে গেলে স্মৃতিমাখা
চুপে-চুপে কত কথা!
দিঘির পাড়ে... বসা,
না বলা নানা আশা
আঁধারে চাঁদ দেখা।

সবুজের মাঠে চলা
বৃষ্টিতে গোল্লাছুট খেলা
ছি-বুড়ি দাড়িয়াবান্ধা,
শো-শো ঝড়ে আমতলা
জাম গাছে দৌড়ে ওঠা।

মৌচাকে ঢিল ছোড়া
টুনটুনির বাসা খোঁজা
চড়ুই পাখির ডিম ভাঙা,
চড়ুই ভাতিতে বউ সাজা
অভিমানে চিমটা কাটা।।

হাঁটুজলে নাইতে নামা
বাশের সাঁকোয় পার হওয়া
মেলায় যেয়ে ঘোড়ায় চড়া,
কিছু চাওয়া- পাওয়া না পাওয়া
সাঁঁঝের বেলায় বাড়ি ফেরা...


২৩ ফাল্গুন, ১৪২০
০৭ মার্চ, ২০১৪
০৫ জমাদিউল আউয়াল, ১৪৩৫।

উত্তরা, ঢাকা।