কিছু কিছু ভালোবাসা
মুখ ফুঁটে বলতে নেই,
চোখের দৃষ্টিই যথেষ্ট
দুর থেকেই শ্রেয়।


কিছু কিছু সাময়িক দুঃখ-
বেদনাহত হলেও ভালো
কল্যাণের পথ সুগম করে।


কোনো কোনো সময়
অপেক্ষাকৃত খারাপকেই
মঙ্গল মনে করতে হয়-
সাধ্য মতো কাঠ কয়লা পুড়িয়েও,
যেখানে শত ভাগই ভেজাল।


মৃত কামনা সমুচিত নয়
তবুও চাইতে হয়
তা যদি হয়;
তাঁর নিজের জন্য তৃপ্তি
স্বজনদের জন্য স্বস্তি
দশ ও দেশের জন্য শান্তি।।


২৪ ফাল্গুন, ১৪২০
০৮ মার্চ, ২০১৪
০৬ জমাদিউল আউয়াল


উত্তরা, ঢাকা।