তোমাকে না দেখলে
আসে না পঙক্তি,
কবিতা মেলে-না ডানা ...
ছোঁয়না পাঠকের মন,
ভারাক্রান্ত সারাক্ষন ...
ঘোলা লাগে নীল গগন,
কাঁশ বনে ফোঁটেনা ফুল
মগ ডালে গজায়না পাতা
হাস্নাহেনা ছড়ায় না সুবাস ...
খাঁ- খাঁ করে মাঠ প্রান্তর
উতপ্ত বালুচর নদীর ঘাট।
শুদ্ধ মনে হয় ভুল
খুঁজে পাই না কোন কুল
আশাগুলো হয় আহত,
হৃদয়ে বাসা বাধেঁ গাংচিল
কুরে কুরে খায় কাঠ ঠোঁকরা
নিজের অস্তিত্ব হয় বিলিন।।


২৬ ফাল্গুন, ১৪২০
১১ মার্চ, ২০১৪
০৯ জমাদিউল আউয়াল, ১৪৩৫

ভালুকা, ময়মনসিংহ।