এই তো চেয়েছিলে তুমি!
তোমার জন্য যেনো মাতাল হই আমি,
প্রেমের মাতলামি ...
চৌরাস্তার মোড়ে অপেক্ষা ... অপেক্ষা করি
বটতল পর্যন্ত পায়চারি
সকাল থেকে সন্ধ্যা অবধি-
কখন আসবে তুমি?
সবাই যেনো বলে পাগল আমি
তোমার ভালবাসার ভিখারি,
কত অযুত নিযুত ফুল চাও তুমি;
শাহবাগ কাটাবন খামার বাড়ি!
আমার এ- বুক ঝাঝরা আরো ঝাঝরা করো তুমি
শুধু তোমার জন্যই তো আমি,
নদী হ্রদ সাগর মহাসাগর দেখতে চাও তুমি
তবে ভালো করে দেখো আমার আঁখি।।


৩০ ফাল্গুন, ১৪২০
১৪ মার্চ, ২০১৪
১২ জমাদিউল আউয়াল


উত্তরা, ঢাকা।